সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:১৩ অপরাহ্ন

খেলতে খেলতে পথ ভুলে ভারতে তিন কিশোর, ৯৯৯-এ ফোনে উদ্ধার

খেলতে খেলতে পথ ভুলে ভারতে তিন কিশোর, ৯৯৯-এ ফোনে উদ্ধার

নওগাঁর ধামইরহাটের শিমুলতলি থেকে তিন কিশোর বন্ধু নদীর পাড়ে খেলতে খেলতে পথ ভুলে সীমান্ত পেরিয়ে ভারতে চলে যায়। সেখানে তাদের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) আটক করে। তাদের একজন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে উদ্ধারের কথা জানায়। এরপর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মাধ্যমে তিন কিশোরকে দেশে ফিরিয়ে আনা হয়।

উদ্ধার তিন কিশোর হলো- রবিউল ইসলাম (১৫), রবিউল আলম (১৪) ও বাদশা (১৩)। তারা নওগাঁ জেলার বাসিন্দা।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় নওগাঁর ধামইরহাট থানাধীন ভারত সীমান্তসংলগ্ন শিমুলতলি থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ রবিউল ইসলাম নামে একজন কলার ফোন করে জানায়, সে ৮ম শ্রেণির ছাত্র, তার বয়স ১৫। তারা তিন বন্ধু নদীর পাড়ে খেলতে খেলতে পথ ভুলে ভারতে চলে যায়। সেখানে বিএসএফ তাদের আটক করে। তাদের উদ্ধারের অনুরোধ জানায় সে।

কনস্টেবল রুবেল রানা কলটি রিসিভ করেন। তিনি তাৎক্ষণিকভাবে ধামইরহাট থানায় বিষয়টি জানান। একই সঙ্গে বিজিবির শিমুলতলী সীমান্ত ফাঁড়ির ক্যাম্প ইনচার্জকেও জানান। পরে ৯৯৯-এর ডিসপাচার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. রফিকুল ইসলাম কলার এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

এরপর কলারের সঙ্গে বিজিবির ক্যাম্প ইনচার্জের কনফারেন্সের মাধ্যমে কথা বলিয়ে দেওয়া হয়। কলারের কাছ থেকে বিজিবি স্কুলছাত্রদের অবস্থানের সীমান্ত পিলারের নম্বর জানতে পেরে তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। এরপর বিজিবি বিএসএফের সঙ্গে যোগাযোগ স্থাপন করে। এরপর বিএসএফ পতাকা বৈঠকে বসতে সম্মত হয়।

সোমবার রাতেই পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ তিন স্কুলছাত্রকে বিজিবির কাছে হস্তান্তর করে।

বিজিবির শিমুলতলি সীমান্ত ফাঁড়ি-১৪ এর ক্যাম্প ইনচার্জ নায়েক সুবেদার মো. শাহজাহান ৯৯৯-কে জানান, তিন স্কুলছাত্রকে ভারত থেকে নিরাপদে উদ্ধার করে তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com