রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নভেম্বরে : ইসি

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নভেম্বরে : ইসি

নিজস্ব  প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী নভেম্বর মাসে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিসুর রহমান। জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই নতুন অ্যাপস চালু করবে নির্বাচন কমিশন, যার মাধ্যমে মনোনয়ন পত্র দাখিল থেকে শুরু করে নির্বাচনের ফলাফল পর্যন্ত জানা যাবে। আর নির্বাচনের ব্যালট পেপার ভোটের দিন সকালে কেন্দ্রে পাঠানো হবে। বুধবার (৯ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

আনিসুর রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে ও মাঠপর্যায়ে প্রার্থীদের শক্তি এবং সামর্থ্য প্রদর্শন করতে না পারে সে জন্য সংসদ নির্বাচনে প্রার্থীদের আবেদন অ্যাপসে করার পদক্ষেপ নেওয়া হয়েছে। এ ছাড়া এই অ্যাপসের মাধ্যমে নির্বাচনি ফল ও কোন কেন্দ্রে রিটার্নিং কর্মকর্তা হিসেবে কারা দায়িত্ব পালন করছেন সেটিও জানা যাবে। নির্বাচনি ব্যবস্থা ডিজিটাল করতেই অ্যাপ চালু করা হবে।

এই নির্বাচন কমিশনার আরও বলেন, ভোটের বেশি আগে ভোটকেন্দ্রে ব্যালট পেপার পাঠালে অপব্যবহারের আশঙ্কা থাকে। এজন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে শুধুমাত্র দুর্গম এলাকাগুলো বাদে বাকি সব কেন্দ্রে ভোটের দিন ব্যালট পেপার পাঠানো হবে বলে জানিয়েছেন নির্বাচনি অ্যাপস আপাতত ছয় বছরের জন্য চালু করা হচ্ছে বলেও জানান এই কমিশনার।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com