শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

পিছু হটলেন নেতানিয়াহু, বললেন এখন যুদ্ধ করতে চাই না

পিছু হটলেন নেতানিয়াহু, বললেন এখন যুদ্ধ করতে চাই না

অনলাইন  ডেস্ক: 

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, আমরা এখন যুদ্ধ শুরু করতে চাই না, এখানেই এটি শেষ করতে চাই। মঙ্গলবার (১০ অক্টোবর) তিনি এ কথা বলেন। হামাসকে মোকাবিলায় ইসরায়েল ৩ লাখ সৈন্য মোতায়েন করেছে। টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৭৩ সালে ইয়ম কাপ্পুর যুদ্ধের পর ৪ লাখ রিজার্ভ সৈন্য প্রস্তুত করে ইসরায়েল। আর হামাসের হামলার পর এই প্রথম এত সৈন্য মোতায়েন করেছে তেল আবিব।

জাতির উদ্দেশ্যে নেতানিয়াহু বলেন, ইসরায়েল যুদ্ধের মধ্যে আছে, তাই আমরা আর যুদ্ধ শুরু করতে চাই না। আমাদের ওপর নৃশংস হামলা চালানো হয়েছে। ইসরায়েল যুদ্ধ শুরু না করলেও এটি ভালোভাবে শেষ করবে। শনিবার সকালে হামাসের অতর্কিত হামলায় ৭০০ জন নিহত হয়েছে, আহত হয়েছে ২৩০০ জনের অধিক ইসরায়েলি। প্রধানমন্ত্রী নেতানিয়াহু হামাসকে ব্যঙ্গ করে বলেন, এর জন্য তাদের চরম মূল্য দিতে হবে এবং এটি তারা দীর্ঘদিন মনে রাখবে। তিনি আরও বলেন, হামাস আমাদের ওপর হামলা চালিয়ে ইতিহাসের কথা স্মরণ করিয়ে দিল। এর জন্য আমরা তাদের এমন অবস্থা করব যেন ইসরায়েলের শত্রুরা এটি মনে রাখে।

নেতানিয়াহু বলেন, তারা আমাদের ভূখণ্ডে প্রবেশ করে হত্যাযজ্ঞ চালিয়েছে। উৎসব অনুষ্ঠানে হামলা চালিয়েছে। নারী ও শিশুদের অপহরণ করেছে। হামাস জঙ্গি সংগঠন আইএস’র মতো কাজ করেছে। তাই আইএস। সূত্র: এনডিটিভি

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com