শনিবার, ১৮ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

মীরগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

মীরগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : লক্ষীপুর জেলার রায়পুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একে সাইফুল হক ও মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুত্তাওহীদের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। তাদের দুই জনের বিরুদ্ধে বিদ্যালয় প্রতিষ্ঠাতাদের স্বজন ও স্কুল পরিচালনা কমিটির নির্বাচনে সভাপতি প্রার্থীসহ দুই ব্যক্তি সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম ও মাহবুবুর রহমান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক, লক্ষ্মীপুর জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগ দেন।জানা গেছে, রায়পুরের কেরোয়া ইউপির ঐতিহ্যবাহী মীরগঞ্জ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দাতা সদস্য করার নামে প্রতিষ্ঠাতাদের স্বজন সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমের কাছ থেকে তাদের দুই ভাইয়ের নামে ৪০ হাজার টাকা নেন প্রধান শিক্ষক।

এছাড়াও শিক্ষার্থীদের পোশাক তৈরির নামেও নেন ৬ হাজার টাকা। এ টাকার হিসাব চাইলে তার রসিদ না দিয়ে টালবাহানা করেন ও টাকাগুলো আত্মসাৎ করেন। বর্তমান সভাপতি বাকিন ভুঁইয়া এক বছর হলো যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। ব্যাংকের চেকের সব পাতায় প্রবাসী ব্যবসায়ী সভাপতির স্বাক্ষরও নেওয়া রয়েছে। ২০ জানুয়ারি স্কুল পরিচালনা কমিটির নির্বাচন উপলক্ষ্যে ৪ জানুয়ারি দুপুর ১২টায় প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করার কথা থাকলেও প্রিসাইডিং অফিসার তার অফিসের গেটে তালা মেরে তা রাতে করেন (যা সিসি ক্যামেরায় রয়েছে)। ছেলে লুধুয়া স্কুলের ছাত্র থাকা সত্ত্বেও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য মরিয়ম নেছাকে বৈধ অভিভাবক দেখানো হয়েছে।

অভিযুক্ত রায়পুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক বলেন, স্কুল পরিচালনা কমিটির নির্বাচনের তফশিল নিয়ে কোনো অনিয়ম করিনি। প্রধান শিক্ষকের বিষয়ে বলতে পারব না। এ নিয়ে প্রধান শিক্ষক সামছুত্তাওহীদের সঙ্গে কথা বলতে একাধিকবার তার ফোন নম্বরে কল দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। ইউএনও নাজমা বিনতে আমিন বলেন, ‘উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল হক ও মীরগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পেয়েছি। দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com