সোমবার, ১৩ মে ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দুর্ঘটনায় মায়ের মৃত্যু- চিকিৎসাধীন শিশুকে মামার জিম্মায় দিতে হাইকোর্টের নির্দেশ সন্ত্রাসীদের কার্যক্রম যতদিন থাকবে অভিযান চলবে: বিজিবি মহাপরিচালক রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম মার্কার প্রচারণায় জনতার ঢল  হজ ভিসা অনুমোদনের সময় বাড়াতে প্রধানমন্ত্রীর আহ্বান ধর্ম নিয়ে কটূক্তি: জবি শিক্ষার্থী তিথির ৫ বছরের কারাদণ্ড মেক্সিকোয় বন্দুকধারীর গুলিতে আটজন নিহত সেন্সর বোর্ডের সদস্য হলেন পূর্ণিমা  সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চালু, আটকেপড়া যাত্রীদের স্বস্তি চাকরির নামে ভারতে নিয়ে কিডনি বেচে দেয় চক্রটি ৬৯ হাজার রোহিঙ্গার পাসপোর্ট নবায়নে তাগিদ দিয়েছে সৌদি সরকার
চট্টগ্রামে প‌রিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

চট্টগ্রামে প‌রিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

নিজস্ব  প্রতিবেদক: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষার্থীদের গাড়ি পোড়ানোর প্রতিবাদসহ চার দফা দাবিতে ৪৮ ঘণ্টার ধর্মঘট চলছে চট্টগ্রামে।রোববার (২৮ এপ্রিল) ভোর ৬টা থেকে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা এই অবরোধ শুরু হয়েছে।

সরেজমিনে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাস্তায় বাসসহ বিভিন্ন গণপরিবহনের সংখ্যা স্বাভাবিকের চেয়ে কম। এ ছাড়া তিন পার্বত্য জেলা, কক্সবাজার ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলাগামী রুটেও বাস চলাচল বন্ধ আছে।এই পরিস্থিতিতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। মোড়ে মোড়ে বিভিন্ন গন্তব্যমুখী মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা।

চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবান মালিক-শ্রমিক যৌথ কমিটির আহ্বায়ক খোরশেদ আলম গণমাধ্যমকে বলেন, শনিবার দুপুরে পরিবহনমালিক ও শ্রমিকদের মধ্যে সভা হয়। এতে মামলা প্রত্যাহার ও গ্রেপ্তার, মালিক-শ্রমিকদের মুক্তি, সড়কে অবৈধ যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ করা, বিভিন্ন জায়গায় বাস আটকে রাখার প্রতিবাদ ও চুয়েটে পুড়িয়ে দেওয়া তিনটি বাসের ক্ষতিপূরণের দাবিতে কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এদিকে আজ পরিবহন মালিক সমিতির সদস্যদের সঙ্গে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে সভা অনুষ্ঠিত হবে।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com