মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
উপজেলা পরিষদ নির্বাচন- উপলক্ষ্যে খাগড়াছড়ি সদর,পানছড়ি ও দীঘিনালা উপজেলায় আইন-শৃঙ্খলা ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা সখীপুরে নিরাপত্তার দাবিতে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সময়ের আলোচিত ভয়েস আর্টিস্ট সাহিরের আজ জন্মদিন তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য নতুন নির্দেশনা মাউশির মাছ শিকারে নিষেধাজ্ঞা, তীরে ফিরছেন জেলেরা হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত উপজেলা নির্বাচনে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এবার পুলিশ বক্সে আগুন দিলো ব্যাটারিচালিত রিকশাচালকরা
থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

অনলাইন  ডেস্ক: টানা ছয় দিনের থাইল্যান্ড সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (২৯ এপ্রিল) দেশে ফিরেছেন। বেলা সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।এর আগে থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক উভয় সফরের অংশ হিসেবে ব্যাংকক যান শেখ হাসিনা। গত ২৪ এপ্রিল বিকেলে তিনি ব্যাংকক পৌঁছান। তখন তাকে ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে লাল গালিচায় উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়। সেখানে তাকে ১৯ বার তোপধ্বনি ও গার্ড অব অনার দেওয়া হয়।

শেখ হাসিনা এই সফরকে ‘প্রতিবেশী’ নীতির ওপর বৃহত্তর ফোকাসের অংশ হিসেবে বর্ণনা করেছেন। কারণ, এটি দুই দেশের জন্য দ্বিপাক্ষিক সম্পর্কের গতিকে আরও নবায়নের চমৎকার সুযোগ করে দিয়েছে। তিনি বলেন, এই সফর দুই দেশের সম্পর্ককে আরও গভীর করার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। থাই প্রধানমন্ত্রী আয়োজিত মধ্যাহ্নভোজ সভায় শেখ হাসিনা বলেন, তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন এই সফর দ্বিপাক্ষিক সম্পর্কের পূর্ণ সম্ভাবনার বিকাশে অত্যন্ত প্রয়োজনীয় অনুপ্রেরণা যোগাবে।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com